Tuesday, May 24, 2011

লা ইলাহা ইল্লাল্লাহের মহিমা : ০৩


 

মহান মর্যাদার অধিকারী আল্লাহ বলেন, 
"যে ব্যক্তি আমাকে ব্যতীত অন্য কাহাকে তাহার আশারকেন্দ্র স্থির করে, আমি নিশ্চয়ই তাহার আশা কর্তন করিয়া নিরাশায় পরিবর্তিত  করি, তাহাকে লোকদের মধ্যে অপমানের পোশাক পরিধান করাই, আমার সান্নিধ্য হইতে দূরে সরাইয়া দেই এবং আমার মিলন হইতে দূরে রাখি আমার বান্দা’কি বিপদ-আপদে আমাকে ব্যতীত অন্যের উপর ভরসা স্থাপন করে ? অথচ বিপদসমূহ আমারই হাতে, আর আমি চিরঞ্জীব, করুণাময় ও দানশীল সে কি আমাকে ছাড়া অন্যের নিকট আশা পোষণ করে ? আর আমারই হাতে সকল দরজার চাবিসমূহ আর যে ব্যক্তি আমাকে হাকে তাহার জন্য আমার দরজা খোলা রহিয়াছে এমন ব্যক্তি কে আচে যে বৃহ  হইতে বৃহত্তর বিপদে আমার নিকট আশা পোষণ করিয়াছে এবং আমাকে ডাকিয়াছে ? তারপর আমিতাহার সম্মুখে তাহার আশা কর্তন করিয়া দিয়াছে ? অথবা এমন কে আছে যে তাহার বৃহ পাপের (মার্জনা) সম্বন্ধে আমার ওপর আশা স্থাপন করিয়াছে, তারপর আমি তাহার আশা কর্তন করিয়া দিয়াছি ? আমি বান্দাদের আশা আমার সঙ্গে যুক্ত করিয়াছি আর যে সম্প্রদায় আমার পবিত্রতা বর্ণনায় ক্লান্তি বোধ করে না তাহাদের দ্বারা আকাশসমূহ পূর্ণ করিয়া রাখিয়াছি অতএব আমার রহমত হইতে নিরাশ ব্যক্তিদের জন্য বড়ই আক্ষেপ আর যাহারা আমার আদেশ অমান্য করে এবং আমাকে ভয় করে না, তাহাদের বড়ই দুর্ভাগ্য।"
দায়লামী ইহা আবূ যর (রা: )-এর সূত্রে বর্ণনা করিয়াছেন

0 comments:

Post a Comment

 

© 2009 Islam And Computing । Science without Religion is Lame, Religion without Science is Blind | Design by: Islam And Computing

^Back to Top